banner

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 301 বার পঠিত

 

ভ্রমণের সময় এই ৭টি গ্যাজেট সাথে রাখুন

ভ্রমণপিপাসুরা খুব বেশিদিন ভ্রমণ না করে থাকতে পারেন না। আজ পাহাড় তো কাল সমুদ্র, পৃথিবীর একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে প্রতিনিয়ত ছুটে বেড়াচ্ছেন। দেশে কিংবা দেশের বাইরে আপনি যেখানেই যান না কেন ঘুরতে যাওয়ার জন্য প্রয়োজন পড়ে কিছু প্রস্তুতির। জামা কাপড়ের সাথে ভ্রমণে রাখুন কিছু গ্যাজেট। যা আপনার ভ্রমণ সহজ করার পাশাপাশি আপনাকে রক্ষা করবে অনেক বিপদের হাত থেকে।

১। পোর্টেবল ইউএসবি ব্যাটারি  

একটি উচ্চ ক্ষমতা সম্পূর্ণ পোর্টেবল ইউএসবি ব্যাটারি আপনার স্মার্টফোনটিকে দীর্ঘ সময় চার্জ দেবে। পাহাড়ে ট্র্যাকিং হোক কিংবা সমুদ্রে সারফিং করতে যান, আপনার ফোনটি যেকোন সময় বন্ধ হয়ে যেতে পারে। ইউএসবি ব্যাটারির মাধ্যমে আপনি আপনার ফোনটি চার্জ করে নিতে পারবেন যেকোন সময়ে।

২। সোলার ব্যাটারি চার্জার

আপনি মোবাইল চার্জ দেওয়ার জন্য সবসময় বিদ্যুৎ পাবেন এমন কিন্তু নয়। জরুরি মুহুর্তে মোবাইল চার্জ দেওয়ার জন্য সোলার ব্যাটারি চার্জার রাখুন। সোলার চার্জার সূর্যের আলো থেকে বিদ্যুৎ উৎপন্ন করে মোবাইল চার্জ করে, তাই বিদ্যুৎবিহীন স্থানেও ঘুরে আসতে পারবেন নির্ভাবনায়।

৩। ই-রিডার

বই পড়তে পছন্দ করেন? তাহলে ভ্রমণে সাথে রাখুন ই-রিডার। বইয়ের থেকে ভালো সঙ্গী আর একটিও নেই। ই-রিড়ার সঙ্গীর অভাব পূরণ করবে তারসাথে নিরানন্দ ভ্রমণকেও আনন্দময় করে তুলতে পারে ই-রিডার।

৪। ব্লুটুথ কি বোর্ড      

ল্যাগেজে ট্যাবটি রাখার সাথে সাথে একটি ব্লুটুথ কি বোর্ডও রাখুন। জরুরি প্রয়োজনে এই কি বোর্ডটি ট্যাব বা আই প্যাডের সাথে ব্যবহার করতে পারবেন।

৫। স্ট্যান্ডিং কেস অফ ট্যাবলেট

দূরে কোথাও ঘুরতে গেলে ট্যাবলেট রাখার জন্য স্ট্যান্ডিং কেস রাখুন। এটি আপনার ঘাড়কে আরাম দেওয়ার সাথে সাথে আপনার কাজকেও সহজ করবে।

৬। ব্যাকআপ ফোন

কোন কারণে আপনার স্মার্ট ফোনটি নষ্ট হয়ে গেল, তখন কী করবেন? এই সমস্যা সমাধানে সাথে একটি ব্যাকআপ ফোন রাখুন। বিপদের সময় এই ফোনটি হয়তো আপনার প্রাণ বাঁচাবে।

৭। ডিজিটাল ক্যামেরা

ভ্রমণের প্রতি মুহুর্ত ধরে রাখার জন্য সাথে রাখুন ভালো মানের কোন ডিজিটাল ক্যামেরা।

Facebook Comments