banner

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং, ,

পোস্টটি 221 বার পঠিত

 

ঈদে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত কক্সবাজার

ঈদুল আজহার ছুটি থেকে শুরু হচ্ছে প্রতীক্ষার পর্যটন মৌসুম। ঈদে পর্যটকদের স্বাগত জানাতে হোটেল, মোটেল ও বার্মিজ মার্কেটগুলো প্রস্তুত।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। কক্সবাজার সমুদ্র সৈকত এখন পর্যটক শূন্য। তবে ঈদের ছুটি কাটাতে দীর্ঘ এ সৈকতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন হাজার হাজার পর্যটক। তাই পর্যটকদের আনন্দ আরো বাড়িয়ে দিতে পর্যটন কেন্দ্র, হোটেল-মোটেল রিসোর্টগুলো সাজছে নতুন সাজে।

হোটেল মালিক সমিতি বলছে, পর্যটকদের কাছে ঈদের ছুটিকে আনন্দময় করে তুলতে সব প্রস্তুতি নেয়া হয়েছে। আর পর্যটকদের বাড়তি নিরাপত্তার জন্য ব্যবহার নিচ্ছে ট্যুরিস্ট পুলিশও।

পর্যটকদের নানান সুযোগ-সুবিধা দিতে যাবতীয় প্রস্তুতিও প্রায় শেষ পর্যায়ে। বসে নেই বার্মিজ দোকানের ব্যবসায়ীরাও। তারাও দোকানকে নতুন সাজে সাজাতে ব্যস্ত। পর্যটন নগরীতে ছোট বড় ২ শতাধিক হোটেল মোটেল ও ২ শতাধিক গেস্ট হাউস ও রিসোর্ট রয়েছে। যেখানে প্রতিদিন দেড় লক্ষাধিক পর্যটকের থাকার ব্যবস্থা রয়েছে।

পর্যটকদের বাড়তি নিরাপত্তা নিশ্চিত করাসহ নানা পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান কক্সবাজার জোন ট্যুরিস্ট পুলিশ অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী।

Facebook Comments