শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮ ইং, ,

ব্রেকিং নিউজ :

 

‘উপার্জিত অর্থ অনেক ক্ষেত্রে নারীরা খরচ করতে পারে না’

‘একই ধরনের কাজের ক্ষেত্রে অনেক সময় নারী ও পুরুষের মধ্যে বেতনের বৈষম্য করা হয়। আবার উপার্জিত অর্থও অনেক ক্ষেত্রে নারীরা খরচ করতে পারে না।’ বৃহস্পতিবার রাজধানীর প্রেসক্লাবে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এই কথা বলেন।
প্রতিমন্ত্রী প্রেসক্লাবে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে তামাক বিরোধী নারী জোট (তাবিনাজ) আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তাবিনাজের আহ্বায়ক ফরিদা আখতারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস এর লিড কনসালটেন্ট মো. শরিফুল আলম এবং স্ত্রীরোগ ও ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সামিনা চৌধুরী বক্তব্য রাখেন।
প্রতিমন্ত্রী বলেন, ‘তামাকের ফলে নারী ও শিশুরা বেশি ক্ষতিগ্রস্ত হয়। অনেক মা জানে না তামাক তাদের বাচ্চাদের শরীরের কী ক্ষতি করে। তিনি আরো বলেন, বাংলাদেশে সকল এনজিও নারী ও শিশুর জন্য যে পরিমাণ টাকা সরকার ও বিদেশ থেকে পায় তা বাংলাদেশ সরকারের বাজেটের প্রায় কাছাকাছি। কিন্তু তারা একই এলাকায় একই বিষয়ে অনেক কাজ করে। বাংলাদেশকে বিভিন্ন সেক্টরে ভাগ করে সব এনজিও একসাথে কাজ করলে বাল্যবিবাহ এবং তামাকে নারী ও শিশুর যে ক্ষতি হয় তা বন্ধ করা সম্ভব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরও খবর