banner

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ইং, ,

পোস্টটি 172 বার পঠিত

 

শুরু হলো ৮ম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব।

images
অপরাজিতা ডেস্কঃ  ‘ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন’ স্লোগানকে সামনে রেখে শুরু হয়েছে ৮ম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উত্সব। শনিবার রাজধানীর পাবলিক লাইব্রেরিতে সপ্তাহব্যাপী এ উত্সবের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এবারের উত্সবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের ১০টি ভেন্যুতে ৪৮টি দেশের দুই শতাধিক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে।
চিলড্রেনস ফিল্ম সোসাইটির উদ্যোগে আয়োজিত উত্সবটি আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত চলবে। শিশুদের জন্য উত্সব উন্মুক্ত। প্রতিদিন বিকাল ৩টা , ৫টা ও ৭টায় শো অনুষ্ঠিত হবে। উত্সবে সারাদেশ থেকে ৫০ জন খুদে নির্মাতাকে আমন্ত্রণ করা হয়েছে। এরা চলচ্চিত্র নির্মাণ কর্মশালা, সেমিনারসহ নানা আয়োজনে অংশ নেবে।
অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, এ চলচ্চিত্র উত্সব আমাদের শিশুদের মন ও মানসের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ছবি নির্মাণের কাজে শিশুদের অংশগ্রহণের ফলে নতুন ধারণা জন্মাবে, জাগ্রত হবে নতুন চিন্তা।
বিশেষ অতিথির বক্তব্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, উত্সবে অংশগ্রহণকারী শিশুরা বিশাল কর্মযজ্ঞে নিজেদেরকে নিয়োজিত রাখছে। এতে করে শিশুদের একটি ভাল মন তৈরিতে সহায়ক হবে।
উত্সব উপদেষ্টা পরিষদের সভাপতি মুস্তফা মনোয়ার বলেন, যেদিন থেকে ছবি আকা শুরু হয়েছে সেদিনই মানুষ মানুষে পরিণত হয়েছে। চলচ্চিত্র মানেই সকল শিল্পকলার সমন্বিত রূপ। শিল্পকলা জানা মানে মানুষ হওয়া। মানুষ হতে হলে আমাদেরকে শিল্পকলার সাথে যোগাযোগ রাখতে হবে।
চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশের সভাপতি মুহাম্মদ জাফর ইকবাল বলেন, এ উত্সব শুধু বিনোদনের জন্য নয়, এ উত্সবের মাধ্যমে শিশুরা সৃজনশীলতা ও মানসিক দৃষ্টিভঙ্গির মাধ্যমে তাদের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখতে পারবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশের সাধারণ সম্পাদক মুনিরা মোরশেদ মুননী, উত্সব পরিচালক রায়িদ মোরশেদ প্রমুখ।
Facebook Comments