banner

বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪ ইং, ,

পোস্টটি 127 বার পঠিত

পটিয়ায় স্বামীর নির্যাতনে মেরি ২ সন্তান নিয়ে বিপাকে

অপরাজিতাবিডি ডটকম, পটিয়া (চট্টগ্রাম) : অট্টালিকার স্বপ্ন দেখিয়ে বিয়ে করার পর যন্ত্রনাই মেরির জীবন সাথী। প্রতারক স্বামী মেরিসহ  তার দু সন্তানের কোন  খবরও নিচ্ছে না। স্বামীর হয়রানী নির্যাতনে স্ত্রী শারমীন আকতার মেরির জীবন এখন বিপন্ন । দু সন্তান নিয়ে পথে পথে ঘুরছে অসহায় মহিলা শারমীন আকতার মেরি।

 

বর্তমানে স্ত্রীর শেষ আশ্রয় থাকার বসত ঘরের জায়গাটুকু কেড়ে নেয়ার চেষ্ঠা চলছে। মেরির বাড়ী চট্টগ্রামের পটিয়া উপজেলার কচুয়াই ইউপির কথা পাঠান পাড়া গ্রামে। চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন অদুর পাড়া এলাকার আবুল কালামের পুত্র  জানে আলম তার প্রথমা স্ত্রীর কথা গোপন রেখে কচুয়াই গ্রামের জাফর আহমদের  কন্যা শারমিন আকতার মেরিকে বিয়ে করে।

 

মেরির বাড়ীর ইসহাক খান ও করিমের মাধ্যমে ২০০৩ সালে এ বিয়ে হয়। পুর্বের বিয়ের কথা জানা জানি হলে মেরির বাবার চাপে জানে আলম মেরির বাড়ীর  পাঠানপাড়া গ্রামে ২৮  শতক জায়গা ক্রয় করে সেখানে একটি বেড়ার  ঘর নির্মান করে।  স্বামী স্ত্রী উভয়ে সেখানে  বসবাস করে আসছিল। তাদের ঘরে এক ছেলে এক মেয়ে জন্ম নেয় । ৫/৬ বছর বসবাস করার পর স্বামী হঠাৎ উধাও হয়ে যায়। চান্দগাঁও  স্বামীর বাড়িতে গেলে সেখানে স্বামী জানে আলম মেরিকে  শারিরিক নির্যাতন চালায়। এব্যাপারে গত ১৪ এপ্রিল ২০১২ সালে স্বামীর বিরুদ্ধে মেরি নারী নির্যাতন মামলা করেন। জানে আলম পালিয়ে গিয়ে আরেকটি বিয়ে করে ফেলে।

 

চান্দগাঁও থানা পুলিশ তাকে বেশ কয়েকবার গ্রেফতারের চেষ্ঠা চালালেও গ্রেফতার করতে পারেনি। এদিকে মেরির বাড়ী এলাকায় ক্রয় করা জায়গা ও বাড়ী ভিটি  বিক্রয় করে মেরির বসবাসের স্থানটুকু কেড়ে নেয়ার চেষ্টা চালাচ্ছে স্বামী জানে আলম। তাকে সার্বক্ষনিক সহযোগিতা করে আসছে মেরির বাড়ীর এলাকার আবুল কালাম খান নামের এক দালাল। এ আবুল কালাম মেরি ও তার বাবাকে মারধর করে বাড়ী ভিটা থেকে উচ্ছেদ করার চেষ্টা চালায়। এব্যাপারে পটিয়া থানা অভিযোগ দায়ের করা  হয়েছে। মেরির দারিদ্র পিতার সংসারে অনাহারে, অর্ধাহারেভাবে মানবেতর জীবন চলছে। এর মধ্যে স্বামীর হয়রানী অত্যাচার নির্যাতনের বিচার চেয়ে পথে পথে ঘুরছে অসহায় মেরি।

 

অপরাজিতাবিডি ডটকম/আরআই/এ/২২মার্চ, ২০১৪

Facebook Comments